Hajj Packages 

Hajj Package Group A Plus

Details

Price ৭,০০,০০০ Taka

Hajj Package Group A

Details

Price ৪,১৮,৫০০ Taka

Hajj Packages Group B

Details

Price ৩,৪৫,৮০০ Taka

শর্তাবলী

প্রাক-নিবন্ধন হওয়ার পর যদি কোন হজ্জযাত্রী হজ্জে যেতে না পারেন/ আগ্রহী না হন তাহলে প্রাক-নিবন্ধন বাতিল করার ক্ষেত্রে সরকার নির্ধারিত প্রাক-নিবন্ধন ফ্রি ২০০০/- (দুই হাজার) টাকা, প্রসেসিং ফ্রি ৩০০০/- (তিন হাজার) টাকা এবং এজেন্সির ফ্রি বাবত ৫০০০/- (পাঁচ হাজার) টাকাসহ মোট ১০০০০/- (দশ হাজার) টাকা অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।

নিবন্ধন হওয়ার পর যদি কোন হজ্জযাত্রী হজ্জে যেতে না পারেন/ আগ্রহী না হন সে ক্ষেত্রে বিমান ভাড়া এবং খাবারের টাকা ছাড়া প্যাকেজের সমুদয় অর্থ সরকারের নীতিমালা অনুযায়ী অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।

মিনা থেকে মক্কায় হজ্জের তাওয়াফ ও সায়ী করার জন্য মোয়াল্লেমের কোন বাসের ব্যবস্থা না থাকায় হজ্জযাত্রীদের এজেন্সির ব্যবস্থাপনায় নিজ খরচে আসা-যাওয়া করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে হজ্জের সমস্ত বকেয়া টাকা পরিশোধ করলে ২৪ ঘন্টা পূর্বে পাসপোর্ট, রিকনফার্ম টিকেট এবং প্রয়োজনীয় কাগজ পত্র হাজী সাহেবদেরকে দেয়া হবে ইনশাআল্লাহ ।

হজ্জযাত্রীদের প্যাকেজের সমুদয় অর্থ সরকার ঘোষিত নির্ধারিত তারিখের মধ্যে ধর্ম মন্ত্রলয়ের তালিকাভুক্ত ব্যাংক একাউন্টে অবশ্যই জমা করতে হবে।

২০১৫-১৬-১৭ সালে সালে হজ্জ সম্পাদন কারী হজ্জযাত্রীদের জন্য সৌদি সরকার নীতিমালা অনুযায়ী প্যাকেজ মূল্যের অতিরিক্ত ২১০০ সৌদি রিয়াল ভিসা ফ্রি হিসাবে প্রধান করতে হবে।

বর্তমান অনলাইন সিস্টেমে হোটেল বুকিং বাধ্যকতার কারণে মদিনায় অবস্থান কাল অনলাইন সিস্টেম কর্র্তৃক গ্রহন করার উপরে (৮/৯/১০ দিন যাতায়তসহ) মদিনায় অবস্থান বিবেচিত হবে।

মক্কা থেকে মদিনা শরীফ, জেদ্দায় যাতায়াত পথে ও জেদ্দা বিমান বন্দর এবং ঢাকা হজ্জ ক্যাম্পে অবস্থানকালে হজ্জযাত্রীগণ নিজ খরচে নিজ দায়িত্বে খাবার খাবেন।

হজ্জ চলাকালীন সময়ে আজিজিয়ায় হোটেলে ৮.৯,১০,১১ই জিলহজ্জ মোট চার দিন খাবার বন্ধ থাকবে। উক্ত সময় মিনার খাবার চালু থাকবে।

   গ্রূপ-এ এবং গ্রুপ -বি প্যাকেজের মেয়াদকাল ২৮ দিন করতে চাইলে প্যাকেজ মূল্যে থেকে ৩০ (ত্রিশ হাজার) টাকা বেশী প্রধান করতে হবে ।

বি: দ্র: আমাদের এই প্যাকেজগুলো হাজী সাহেবদের সঙ্গে এজেন্সীর চুক্তিনামা হিসাবে বিবেচিত হবে । সুতরাং প্যাকেজগুলো ভালভাবে পড়ে-বুঝে বুকিং দেওয়ার জন্য অনুরোধ করা হলো ।

যদি কোনো হজ্জ যাত্রী দুই জন এক রুম নিতে  চান সক্ষেত্রে

                   গ্রূপ                       মক্কা               মক্কা + মদিনা              মক্কা + মদিনা 
                    এ+       আলোচনা সাপেক্ষে         আলোচনা সাপেক্ষে     
                    এ                 ০,০০০/-                    ৯০,০০০/-              
                    বি                  ৪০,০০০/-                    ৬০,০০০/-                

এক নজরে হজ্জ ও তার আমল সমূহ

হজ্জের ১ম দিন ৮ই জিলহজ্জ : (১) নিজ বাসস্থান থেকে ইহরাম বেধে হজ্জের নিয়্যত করে সূর্যোদয়ের পর মিনায় রওয়ানা হবেন। (২) সেখানে যোহর,আসর, মাগরিব, এশা ও ফজরের সালাত আদায় করবেন। ৪ রাকাত বিশিষ্ট সালাত গুলি কসর করে ২ রাকায়াত পড়বেন। ভীড়ের কারণে ৭ই জিলহজ্জ রাতেও মোয়াল্লিম গাড়ী দিতে পারে।

হজ্জের ২য় দিন ৯ই জিলহজ্জ : (১) সূর্যোদয়ের পর আরাফার উদ্দেশে রওয়ানা হবেন। (২) সেখানে যোহরের সময় যোহর, আসরের সময় আসর এর নামাজ জামারতের সাথে কসর আদায় করবেন। (৩) আরাফার ময়দানে সূর্য হেলার পর হতে সূর্যাস্ত পর্যন্ত অবস্থান করা গুরুত্বপূর্ণ ফরজ। এই দিনকে হজ্জের দিন বলা হয়। (৪) সূর্যাস্তের পর মাগরিবের সালাত না পড়ে মুজদালিফার রওয়ানা করবেন, সেখানে পৌছেই মাগরিব ও এশার সালাত একত্রে এক আযান এবং দুই ইকামতে আদায় করে ফজর পযর্ন্ত ঘুমাবেন। এশার সালাত কসর করবেন। (৫) সেখানে রাত্রি যাপন করে আঊয়াল ওয়াক্তে ফজর পড়বেন। এবং আকাশ ফর্সা হওয়া পর্যন্ত কেবলামুখি হয়ে দুহাত তুলে দীর্ঘ সময় মোনাজাত করে সূর্যোদয়ের আগেই মিনায় রওয়ানা করবেন। (৬) জামারায় নিক্ষেপের জন্য ৪৯টি কঙ্কর এখান থেকে কুডিয়ে নিন। একদিনের অতিরিক্ত ২১ টি সহ ৭০টি পাথর ও নেয়া যায়।

হজ্জের ৩য় দিন ১০ই জিলহজ্জ : (১) মিনায় পৌছে প্রথমে একমাত্র বড় জামারায় ৭ টি কঙ্কর নিক্ষেপ করবেন। (২) কুরবানী করবেন। (৩) মাথার চুল মুন্ডাবেন , বা চোট করে ফেলবেন এবং এহরামের কাপড় বদলিয়ে সাধারণ পোশাক পরে প্রথমে হালাল হয়ে যাবেন। (৪) তারপর কাবা ঘরে গিয়ে তাওয়াফে ইযাফে এবং সাঈ করবেন। উল্লেখ এই তাওয়াফ বিলম্বিত করা যায়।

হজ্জের ৪র্থ দিন ১১ই জিলহজ্জ : (১) দুপুরের পর সিরিয়াল ঠিক রেখে প্রথমে ছোট এরপর মধ্যেম এবং শেষে বড় জামারায় ৭টি করে মোট ২১ টি কঙ্কর নিক্ষেপ করবেন। (২) মিনায় রাত্রি যাপন করবেন। (সুন্নাত)

হজ্জের ৪ম দিন ১২ই জিলহজ্জ : পূর্বের নিয়ম অনুযায়ী ৩টি জামারায় ৭টি করে মোট ২১ টি কঙ্কর নিক্ষেপ করবেন। (২) সূর্যা¯েতর পরে মিনা ত্যাগ করবেন, তা না হলে আজ দিবাগত রাতও মিনায় কাটাতে হবে। এবং ১৩ ই জিলহজ্জ পূর্বের নিয়মে ৩টি জামারায় ৭টি করে মোট ২১ টি কঙ্কর নিক্ষেপ করবেন। (৩) দেশে ফেরার পূর্বে বিদায়ী তাওয়াফ করবেন।